উলফার দুই নেতার যাবজ্জীবন

প্রকাশঃ এপ্রিল ৮, ২০১৫ সময়ঃ ১২:৫৪ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৫:০১ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট, প্রতিক্ষণ ডট কম :

Wolfa 1বিছিন্নতাবাদী সংগঠন ইউনাইটেড লিবারেশন ফ্রন্ট অব আসামের (উলফা) নেতা রঞ্জন চৌধুরী ও তার সহযোগী প্রদীপ মারাককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে কিশোরগঞ্জের একটি আদালত।

এর মধ্যে রঞ্জন চৌধুরী ওরফে মেজর রঞ্জনের সাজার আদেশ হয়েছে অস্ত্র ও সন্ত্রাস দমন আইনের দুই মামলায়। অস্ত্র মামলায় খালাস পেলেও সন্ত্রাস দমন আইনের মামলায় ওই সাজা হয়েছে প্রদীপ মারাকের।

আসামিদের উপস্থিতিতে কিশোরগঞ্জের জেলা ও দায়রা জজ মাহবুবুল ইসলাম বুধবার এই রায় ঘোষণা করেন।

রঞ্জন ও তার সহযোগী প্রদীপকে ২০১০ সালের ১৭ জুলাই কিশোরগঞ্জের ভৈরবের লক্ষ্মীপুর এলাকা থেকে গ্রেপ্তার করে র‌্যাব। তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি রিভলবার, গুলি ও চারটি গ্রেনেড উদ্ধার করা হয়।

র‌্যাব-৯ ভৈরব ক্যাম্পের উপ সহকারী পরিচালক (ডিএডি) করিম উল্লাহ ওইদিনই অস্ত্র, বিস্ফোরক, অবৈধ অনুপ্রবেশ ও সন্ত্রাসবিরোধী আইনে চারটি মামলা দায়ের করেন তাদের বিরুদ্ধে।

এর মধ্যে অবৈধ অনুপ্রবেশের মামলাটি ছাড়া বাকি তিন মামলায় ২০১১ সালের ৬ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। ওই বছর ৩ ফেব্রুয়ারি অভিযোগ গঠনের মধ্য দিয়ে কিশোরগঞ্জের আদালতে তাদের বিচার শুরু হয়।

সাক্ষ্যগ্রহণ শেষে অস্ত্র ও সন্ত্রাসবিরোধী আইনের মামলার রায়ের জন্য ৮ এপ্রিল ধার্য্য করেন বিচারক।

উল্লেখ্য উলফার প্রতিষ্ঠাতা সম্পাদক অনুপ চেটিয়াকে ১৯৯৭ সালের ২১ ডিসেম্বর ঢাকার মোহাম্মদপুর এলাকার একটি বাসা থেকে গ্রেপ্তার করা হয়।

অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ, বিদেশি মুদ্রা রাখা এবং স্যাটেলাইট ফোন রাখার অভিযোগে তিনটি মামলায় তাকে যথাক্রমে তিন, চার ও সাত বছরের কারাদন্ড দেয় আদালত।

প্রতিক্ষণ/এডি/রাকিব

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G